রবি মিনিট চেক করার কোড - Robi Minute Check

Robi Minute Check Code

কম বেশি আমরা সকলেই জানি বাংলাদেশের মধ্যে দ্বিতীয় বৃহত্তম যে টেলিকম কোম্পানিতে রয়েছে সেটা হচ্ছে রবি। তাদের গ্রাহকও দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাদের সেবায় ভাল হওয়ার কারণে। রবির মধ্যে রয়েছে গ্রাহকের পছন্দনীয় বিভিন্ন মিনিট অফার, যেগুলো কিনা তারা খুব আনন্দের সাথেই ক্রয় করে থাকে।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে আমাদের মধ্যে এমন অনেক লোক আছে যারা কিনা রবি মিনিট ক্রয় করার পরে রবি মিনিট চেক করার কোড কিংবা রবি মিনিট কিভাবে চেক করতে হয় এই বিষয়টা না জানার কারণে তার সিমের মধ্যে মিনিট কতটুকু অবশিষ্ট রয়েছে সেটা জানে না।

আরো দেখুন: সকল সিমে টাকা কাটার সার্ভিস বন্ধ করার কোড

মূলত তারই ভিত্তিতে আজকের এই আর্টিকেল লেখা হয়েছে যেন আপনি রবি মিনিট চেক করার কোড কিংবা রবি মিনিট কিভাবে চেক করতে হয় এইসব বেশি সম্পর্কে জেনে যান। সুতরাং আপনি যদি একজন রবির গ্রাহক হয়ে থাকেন এবং বিভিন্ন মিনিট অফার বলে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল থেকে জেনে নেন কিভাবে আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স চেক করবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

রবি মিনিট চেক | Robi minute check

আমরা যখন রবির যে অফিসিয়ালি এপস রয়েছে, সেখান থেকে কিংবা কোন একটা নির্দিষ্ট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে কোন একটা মিনিট অফার করে থাকি। তখন আমাদের অবশিষ্ট মিনিট কতটুকু রয়েছে এটা চেক করার জন্য রবি মিনিট চেক কোড জানা থাকা দরকার পড়ে।

রবির গ্রাহকের মধ্যে চাইলে যে কেউ নির্দিষ্ট একটা ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে তার রবি সিমে কতটুকু মিনিট ব্যালেন্স অবশিষ্ট রয়েছে সেটা দেখতে পারেন।

সাধারণত আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে যে বিষয়টা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে রবি মিনিট চেক করার কোড কিংবা এমন কয়েকটি উপায় যার মাধ্যমে আপনি আপনার রবি সিমে থাকা অবশিষ্ট মিনিট ব্যালেন্স গুলো দেখতে পাবেন খুব সহজে।

রবি মিনিট চেক করার পদ্ধতি কয়টি?

অবশ্যই আমরা মূল বিষয়ে আলোচনা করার আগে একটা বিষয়ে আপনাদের সাথে তুলে ধরতে চাচ্ছি সেটা হচ্ছে, আসলে মূলত কয়টি পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার রবি সিমের মিনিট চেক করতে পারবেন সেটা।

আমার জানামতে আপনি মাত্র দুইটি পদ্ধতি অবলম্বন করে আপনার রবি সিমের অবশিষ্ট মিনিট ব্যালেন্স দেখতে পারবেন কিংবা চেক করতে পারবেন, সেগুলো আপনাদের সুবিধার্থে আমি নিচে দিয়ে দিয়েছি।

  • নির্দিষ্ট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে
  • রবি অফিশিয়ালি অ্যাপস ইনস্টল করে লগইন করার মাধ্যমে

আশা করি আপনারা এ পর্যন্ত অনেক কিছু জানতে পেরেছেন রবি মিনিট চেক করার বিষয় সম্পর্কে। তো আপনি যদি এই বিষয় সম্পর্কে কিংবা এই রিলেটেড আরো কিছু জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন। আমি আপনাদের সুবিধার্থে প্রত্যেকটা বিষয় আলাদা আলাদা করে বলে দেওয়ার চেষ্টা করব।

ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে রবি মিনিট চেক

আপনি আপনার যে কোন রকম ডিভাইসের মধ্যে দুটি ইউএসএসডি কিংবা সিক্রেট কোড ডায়াল করার মাধ্যমে আপনি আপনার অবশিষ্ট রবি মিনিট ব্যালেন্স দেখতে পারবেন। অর্থাৎ আপনার মোবাইলটা যদি বাটন মোবাইল হয় তারপরেও কাজ করবে আর যদি স্মার্টফোন হয় তাহলে তো কাজ করবেই।

মূলত এই দুটি ইউএসএসডি কিংবা সিক্রেট কোড ডায়াল করার মাধ্যমে আপনি আপনার রবি সিমের দেখে নিতে পারবেন খুব সহজেই। যে কোড দুটি কিনা সচরাচর আমরা যে ফেক গুলো ক্রয় করে থাকি সেটাতেই অধিকাংশ সময় কাজ করে।

রবি মিনিট চেক কোড হচ্ছে *২২২*২# এবং *২২২*৯# এই কোড দুটি থেকে আপনি যেকোনো একটি কোড ডায়াল করার মাধ্যমে আপনার রবি সিমের অবশিষ্ট মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন।

উপরে আমি আপনাদের সাথে যে দুটি কোড শেয়ার করেছি সেগুলোর মাধ্যমে আপনারা নির্দিষ্ট কিছু অফারের ক্ষেত্রে মিনিট চেক করতে পারবেন। অর্থাৎ আপনি রবি সিমের অফ নেট মিনিট এবং অন নেট মিনিট চেক।

রবি অন নেট মিনিট চেক

অর্থাৎ আপনি যদি রবি কোম্পানি থেকে এমন কোন একটা মিনিট অফার ক্রয় করে থাকেন, যে অফারের মাধ্যমে আপনি শুধুমাত্র অন্য কোন রবি নাম্বারে কল করতে পারবেন গ্রামীণফোন/টেলিটক/বাংলালিংক ইত্যাদি সিমের মধ্যে করতে পারবেন না। তাহলে সেটাই হচ্ছে রবি অন নেট মিনিট।

সুতরাং আপনি যদি রবি অন নেট মিনিট চেক করতে চান তাহলে আপনাকে একটা নির্দিষ্ট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার কাজটা সম্পন্ন করতে হবে।

সুতরাং আপনি যদি এমন কোন রবি প্যাকেজ ক্রয় করেন যেটার মাধ্যমে রবি কল করতে পারবেন অন্য কোন সিমে কল করতে পারবেন না তাহলে নিম্নে দেওয়া কোডটি ডায়াল করে আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। তাছাড়া আপনি যদি রবি টু অল বাংলা টেলিকম অপারেটর অফার করে করে থাকেন সে ক্ষেত্রেও চেষ্টা করতে পারে। কোডটি হচ্ছে *২২২*২# 

রবি অফ নেট মিনিট চেক

তাছাড়া আপনি যদি আপনার রবি সিমের মধ্যে রবি কোম্পানি থেকে এমন একটা রবি মিনিট অফার ক্রয় করে থাকেন যেটার মাধ্যমে মূলত আপনি বাংলাদেশের যে সমস্ত টেলিকম অপারেটর সিম রয়েছে সবগুলোতেই কল করতে পারবেন তাহলে আপনাকে নির্দিষ্ট একটা ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার কাজটা সম্পন্ন করতে হবে।

সুতরাং আপনি যদি এরকম কোন অফার ক্রয় করে থাকেন তাহলে নিম্নে দেওয়া কোডটি ডায়াল করার মাধ্যমে আপনার মিনিট চেক করার চেষ্টা করুন। কোডটি হচ্ছে *২২২*৯# ।

রবি অ্যাপ্লিকেশন এর মাধ্যমে মিনিট চেক

আপনি যদি একজন স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি স্মার্টলীভাবে একটা পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনার রবি সিমের অবশিষ্ট মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন।

আমার মতে এই পদ্ধতিটি সহজ এবং সময় ব্যায়হীন একটি পদ্ধতি। এই পদ্ধতির মাধ্যমে আপনি এক ক্লিকে জেনে নিতে পারবেন আপনার রবি সিমের মধ্যে কতটুকু মিনিট অবশিষ্ট রয়েছে সেগুলো। তাই আর দেরি না করে সেসব বিষয় সম্পর্কে জেনে নেয়া যাক। এই পদ্ধতিটা জানার জন্য আপনি নিচের স্টেপস গুলো ফলো করুন

  • গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন 'মাই রবি' লিখে
  • সার্চ করার পরে আপনার সামনে তাদের অফিসিয়ালি যে অ্যাপসটা রয়েছে সেটা চলে আসবে
  • সেখান থেকে আপনার স্মার্টফোনে ডাউনলোড করে নিন মাই রবি অ্যাপটা
  • ডাউনলোড করার পরে মায়ের অ্যাপসটা ওপেন করুন
  • ওপেন করার পরে আপনার রবি নাম্বার দিয়ে লগইন করে ফেলুন
  • লগইন হয়ে গেলে আপনি আপনার রবি সিমের মধ্যে কতটুকু ইন্টারনেট ব্যালেন্স/মিনিট ব্যালেন্স রয়েছে সবগুলো দেখতে পাবেন

এখানে একটু মজার বিষয় হচ্ছে আপনি যদি এই পদ্ধতিটা অবলম্বন করে আপনার রবি সিমে কতটুকু মিনিট ব্যালেন্স অবশিষ্ট রয়েছে সেটা দেখতে চান তাহলে সেখানে আরো কিছু ফিচার উপভোগ করতে পারবেন। যেমন আপনি মিনিট ব্যালেন্স চেক করার সাথে সাথে আপনার ইন্টারনেট ব্যালেন্স কতটুকু করেছে সেটাও দেখতে পাবেন।

তাছাড়া এখানে পেয়ে যাবেন আপনার সিমের মধ্যে যতগুলো আকর্ষণীয় ইন্টারনেট অফার কিংবা মিনিট অফার রয়েছে কিংবা যে কম্বো অফার রয়েছে সবগুলোই। তাছাড়া আপনি যদি এখান থেকে বিভিন্ন অফার ক্রয় করেন তাহলে আপনি এখান থেকে কয়েন পেয়ে যাবেন। যেগুলো আপনি পরবর্তীতে ইন্টারনেট কিংবা মিনিট ক্রয় করতে পারবেন।

আরোও দেখুন: সকল সিমের নাম্বার দেখার কোড

এই ছিলো মূলত আজকের আর্টিকেল, এখানে আমরা আলোচনা করেছি কিভাবে রবি মিনিট দেখতে হয়। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে রবি সিমের অবশিষ্ট মিনিট দেখা যায়। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। প্রযুক্তি বিষয়ক নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত হোন!