কম দামে ভালো ফোন ২০২১ বাংলাদেশ

কম দামে ভালো ফোন

সকলের কাছে স্মার্টফোন পৌঁছে দিতে ফোন কোম্পানিগুলো কম দামের ফোনগুলো বাজারে আনে। কম দামের ফোনগুলো অনেক সময় ভালো পারফর্ম্যান্স দেয় না। তাই ফোন কেনার আগে ভালো করে জেনে নেয়া উচিত।

আজকে আমরা কম দামের মধ্যে লেটেস্ট কিছু ভালো ফোন নিয়ে আলোচনা করবো। আমাদের এই লিস্টটি নতুন ভালো ফোন আসার সাথে সাথে আপডেট হবে।

কম দামে ভালো মোবাইল ফোন

বাংলাদেশে লো বাজেট ফোনগুলো খুবই জনপ্রিয় হচ্ছে। একসময় এসব কম দামের ফোনগুলোতে ভালো ফিচার থাকতো না। তবে এখন এ ধরনের ফোনগুলোতে ভালো ফিচার যুক্ত করা হচ্ছে।

কিছু কিছু কোম্পানি কম দামের ফোন বিক্রী করেই মার্কেট ধরে রাখছে। আইটেল, ইনফিনিক্স, ওয়ালটন, সিম্ফনি ব্র্যান্ডগুলো কম দামী ও মিড রেঞ্জের ভালো ভালো সব ফোন নিয়ে আসছে। নিচে আমরা এমন কয়েকটি কম দামের ভালো মোবাইল ফোন নিয়ে আলোচনা করবো।

আরো দেখুন —

স্যামসাং মোবাইলের দাম বাংলাদেশ ২০২১

রিয়েলমি মোবাইলের দাম ২০২১ বাংলাদেশ

Realme C11 2021

কম দামে ভালো ফোন

ফোনটির দাম: ৮,৯৯০ টাকা

Realme C11 2021 ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৫২ ইঞ্চি HD+ IPS LCD স্ক্রিন। এটির ডিসপ্লে ফুল-ভিউ মিনিমাল নচ ডিজাইনের।

পিছনের ক্যামেরাটি অটোফোকাস, LED ফ্ল্যাশ, f/2.0 অ্যাপারচার ইত্যাদি এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সুবিধাসহ ৮ মেগাপিক্সেলের। সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল।

Realme C11 2021 তে দেওয়া হয়েছে ৫০০০ mAh বিগ ব্যাটারি এছাড়াও রয়েছে 10W ফাস্ট চার্জিং সুবিধা।

এতে রয়েছে ২ জিবি RAM, 1.6 GHz পর্যন্ত অক্টা-কোর CPU এবং IMG8322 GPU। ফোনটি একটি Unisoc SC9863A (28nm) চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটিতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম, এফএম রেডিও ইত্যাদি। এই ফোনে সিকিউরিটি হিসেবে রয়েছে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার।

itel Vision 2s

কম দামে ভালো ফোন

ফোনটির দাম: ৮,৬৯০ টাকা

itel Vision 2s ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৫২ ইঞ্চি HD+ IPS LCD স্ক্রিন। এটির ডিসপ্লে ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইনের।

পিছনের ক্যামেরাটি অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ ইত্যাদি বৈশিষ্ট্য এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সহ ডুয়াল ৮+০.৩ মেগাপিক্সেল। সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল।

itel Vision 2s ফোনটিতে দেওয়া হয়েছে ৫০০০ mAh একটি বিগ ব্যাটারি। তবে এতে কোনো ফাস্ট চার্জিং সুবিধা নেই।

এতে রয়েছে ২ জিবি RAM, 1.6 GHz octa-core CPU এবং PowerVR GE8322 GPU। ফোনটি একটি UniSoC SC9863A (28 nm) চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটিতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং শেয়ার্ড মাইক্রোএসডি স্লট রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ডুয়াল 4জি সিম ইত্যাদি। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেসলক সুবিধা রয়েছে।

Walton Primo GH10

কম দামে ভালো ফোন

ফোনটির দাম: ৭,৫৯৯ টাকা

Walton Primo GH10 ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৫২ ইঞ্চি বড় HD+ IPS স্ক্রীন। এটির ডিসপ্লে ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইনের।

পিছনের ক্যামেরাটি ট্রিপল ১৩ মেগাপিক্সেল + VGA + VGA এর সাথে PDAF, LED ফ্ল্যাশ, f/2.0 অ্যাপারচার ইত্যাদি এবং ফুল HD ভিডিও রেকর্ডিং ফিচার রয়েছে। সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল।

Primo GH10 তে দেওয়া হয়েছে ৪০০০ mAh এর ব্যাটারি। তবে নেই কোনো ফাস্ট চার্জিং সুবিধা।

এতে রয়েছে ২ জিবি RAM, 1.6 GHz octa-core CPU এবং PowerVR GE8322 GPU। এটি কোন চিপসেট দ্বারা চালিত তা ওয়ালটন থেকে জানানো হয়নি। ডিভাইসটিতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে রেকর্ডিং সহ এফএম রেডিও, ডুয়াল সিম, ভিওএলটিই সাপোর্ট ইত্যাদি। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক সুবিধা রয়েছে।

Symphony i69

কম দামে ভালো ফোন

ফোনটির দাম: ৬,৯৯০ টাকা

Symphony i69 ফোনটিতে দেওয়া হয়েছে ৬.০৯ ইঞ্চি HD+ IPS স্ক্রিন। এটির ডিসপ্লে ফুল-ভিউ ওয়াটারড্রপ-নচ ডিজাইনের।

পিছনের ক্যামেরাটি অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, বোকেহ, এইচডিআর ইত্যাদি এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সহ ডুয়াল ১৩+২ মেগাপিক্সেল। সামনের ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল।

Symphony i69 তে অন্য ফোনগুলোর মতো ভালো ব্যাকআপের ব্যাটারি ব্যবহার করা হয়নি। ৩৫০০ mAh এর ব্যাটারির সাথে নেই কোনো ফাস্ট চার্জিং সুবিধা।

এতে রয়েছে ২ জিবি RAM, 1.6 GHz octa-core CPU এবং PowerVR GE8322 GPU। ফোনটি একটি UNiSOC SC9863A (28 nm) চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটি ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ১২৮ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য মাইক্রোএসডি স্লট রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ডুয়াল সিম, ফেস আনলক ইত্যাদি। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার রয়েছে।

Infinix Smart 5 Pro

কম দামে ভালো ফোন

ফোনটির দাম: ৮,৯৯০ টাকা

Infinix Smart 5 Pro ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৫২ ইঞ্চি HD+ স্ক্রিন। এটির ডিসপ্লে ওয়াটারড্রপ নচ ডিজাইনের।

পিছনের ক্যামেরাটি কোয়াড-এলইডি ফ্ল্যাশ, অটোফোকাস ইত্যাদি এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সহ ডুয়াল ১৩ মেগাপিক্সেল + QVGA। সামনের ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের।

Infinix Smart 5 Pro তে 10W দ্রুত চার্জিং সুবিধাসহ ৬০০০ mAh এর বিগ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফলে সাধারণ ব্যাবহারে দীর্ঘ সময়ের ব্যাকাপ পাওয়া যাবে।

এতে রয়েছে ২ জিবি RAM, 1.6 GHz octa-core CPU এবং PowerVR GE8322 GPU। এটিতে কোন চিপসেট ইউজ করা হয়েছে তা জানা যায়নি। ডিভাইসটিতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ডুয়াল সিম ইত্যাদি। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার রয়েছে।

আরো দেখুন —

শাওমি মোবাইলের দাম ২০২১ বাংলাদেশ

ভিভো মোবাইলের দাম বাংলাদেশ ২০২১

শেষ কথা

এই ছিলো কম দামের মধ্যে ভালো কিছু ফোন। এখানে যে ফোনগুলোর কথা বলেছি সবগুলোই ভালো পারফর্ম করবে। এই বাজেটে সেরা ফোন এগুলোই। ফোনগুলো আপনারা লোকাল মার্কেট অথবা অনলাইন শপ থেকে কিনতে পারবেন।

এই কম দামে ভালো ফোন ২০২১ পোষ্ট সম্পর্কে কোনো কিছু জানার বা জানানোর থাকলে কমেন্ট করুন। পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।

আপনার মন্তব্য জানানক্লোজ

1 টি মন্তব্য

Cancel