ল্যাপটপ কেনার জন্য সেরা ১০টি অনলাইন শপ

আমাদের দৈনন্দিন জীবনে ল্যাপটপ খুবই প্রয়োজনীয় একটি ডিভাইস। যেহেতু পৃথিবী দ্রুতই ডিজিটাল হচ্ছে, তাই ল্যাপটপের চাহিদাও উল্লেখযোগ্য হারে বাড়ছে।

যদিও ল্যাপটপের সকল কাজ ডেস্কটপ কম্পিউটারেই করা যায়। তবে সহজে বহনযোগ্য হওয়ায় আমরা ল্যাপটপ কিনতে সাজেস্ট করি। আপনার যেখানেই যেতে হোক না কেনো এটিকে আপনি ব্যাগে করেই নিয়ে যেতে পারবেন। এটাই মূলত ল্যাপটপের এতো জনপ্রিয়তার সবথেকে বড় কারন!

বুঝলাম, ল্যাপটপের অনেক চাহিদা ও জনপ্রিয়তা। কিন্তু প্রশ্ন হলো ল্যাপটপ কোথা থেকে কিনবেন? অনলাইনে নাকি লোকাল শপে?

দেখুন, আপনি যদি লোকাল শপে ল্যাপটপ কিনতে যান, তবে নির্দিষ্ট কিছু মডেলের ল্যাপটপ দেখতে পারবেন। এছাড়া লোকাল শপে আপনার কাঙ্খিত মডেলের ল্যাপটপ নাও পেতে পারেন।

তাই আজকের এই আর্টিকেলে আমরা বাংলাদেশের সেরা ১০টি অনলাইন ল্যাপটপ বিক্রির শপের কথা জানবো। যেখান থেকে অনেক ধরনের ও বাজারে নতুন আসা সব ল্যাপটপ দেখতে পাবেন।

ল্যাপটপ কেনার অনলাইন শপ

১. কম্পিউটার ভিলেজ (Computer Village)

কম্পিউটার ভিলেজ তাদের যাত্রা শুরু করে ১৯৯৮ সালে। এই দীর্ঘ ২৩ বছরে তারা অর্জন করে অনেক জনপ্রিয়তা। তাদের মিশনই হলো ভালো কোয়ালিটির প্রোডাক্ট ও দুর্দান্ত কাস্টমার সার্ভিস দেয়া। এবং ২৩ বছর ধরে তারা তাইই করে আসছে। দীর্ঘ সময়ের ব্যবসায় তারা বাংলাদেশের শীর্ষ অনলাইনে ল্যাপটপ বিক্রেতার অবস্থান ধরে আছে।

সত্যি বলতে, তারা অল রাউন্ডার। তাদের বিভিন্ন প্রোডাক্ট বিক্রির লম্বা সারি রয়েছে। তবে আপনি যদি অনলাইনে ল্যাপটপ কেনার কথা বলেন তবে কম্পিউটার ভিলেজের নামটি প্রথমেই আসবে। Lenovo, MSI, HP, Dell, Acer, Asus সহ জনপ্রিয় অনেক ব্র্যান্ডের ল্যাপটপ তারা পরিবেশন করে থাকে।

প্রায় সব ধরনের পেমেন্ট গেটওয়ে তারা সাপোর্ট করে। যেমন: মাস্টারকার্ড, ভিসা, আমেরিকান এক্সপ্রেস, ইউনিয়ন পে সহ্ অন্যান্য অনলাইন ও মোবাইল ব্যাংকিং।

২. টেকল্যান্ডবিডি (Tech Land BD)

ল্যাপটপ কম্পিউটারের বাজারে Tech Land BD একটি বিশ্বস্ত নাম। এটি যাত্রা শুরু করে ২০১৬ সালে, এবং অল্প সময়ের মধ্যেই সবথেকে জনপ্রিয় শপে পরিণত হয়। নতুন হওয়া সত্বেও এর জনপ্রিয় হওয়ার কারণ হলো আকর্ষণীয় কাস্টমার সেবা।

মজার বিষয় তারা MSI, HP, Asus, and CORSAIR এর মতো জনপ্রিয় কিছু ব্র্যান্ডের সাথে দুর্দান্ত পার্টনারশিপ তৈরি করেছে। এদের কাছে আপনি Dell Inspiron, Acer Aspire, Asus Vivobook, Lenovo IdealPad, HP Pavilion সহ অন্যান্য জনপ্রিয় ও ট্রেন্ডি সকল ল্যাপটপ দেখতে পাবেন। এদের ওয়েবসাইটে পেমেন্ট করতে পারবেন, প্রায় সকল পেমেন্ট মাধ্যমেই।

৩. রায়ানস কম্পিউটার (Ryans Computer)

রায়ানস কম্পিউটার কাজ শুরু করে ২০০০ সাল থেকে। ভালো প্রোডাক্ট ও সার্ভিস দিতেই যেনো তারা বদ্ধপরিকর। দীর্ঘ ২১ বছরের অভিজ্ঞতায় তারা অর্জন করেছে দেশের অন্যতম সেরা ল্যাপটপ বিক্রেতা প্রতিষ্ঠান হিসেবে। তাদের রয়েছে Apple, Microsoft, MSI, Lenovo, Dell, Acer, Asus, HP এর সহ অন্যান্য ব্র্যান্ডের ল্যাপটপের বিশাল কালেকশন।

তাদের অনলাইন শপের সবথেকে আকর্ষনীয় বিষয় হলো ফিল্টারিং করে প্রোডাক্ট বাছাই। দাম, গ্রাফিক্স কার্ড, প্রসেসর, র্যাম, স্টোরেজ ইত্যাদির মাধ্যমে ফিল্টার করতে পারবেন। আপনার চাহিদা অনুযায়ী আপনার জন্য সেরা ল্যাপটপটি দেখতে পারবেন। পেমেন্টের ক্ষেত্রে মাস্টারকার্ড, ভিসা, কিওক্যাশ, ফাস্টক্যাশ এবং অন্যান্য মোবাইল-নেট ব্যাংকিং মাধ্যমে পেমেন্টের সুযোগ রয়েছে।

৪. গ্লোবাল ব্র্যান্ড ইশপ (Global Brand eShop)

গ্লোবাল ব্র্যান্ড বাংলাদেশের অন্যতম সেরা অনলাইন ল্যাপটপ শপ। ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান Asus ল্যাপটপের অনলাইন পরিবেশক/ডিস্ট্রিবিউটর। যদিও এরা Asus, Lenovo, Dell, and Acer এই চারটি ব্র্যান্ডের ল্যাপটপ বিক্রি করে থাকে।

এদের ওয়েবসাইটে আপনি একদম সহজেই ল্যাপটপ অর্ডার করতে পারবেন। শুধুমাত্র একাউন্ট তৈরি করে, লগইন করে আপনার পছন্দের ল্যাপটপটি সিলেক্ট করে অর্ডার করে দিতে পারবেন। অন্যান্য অনলাইন শপের মতো প্রায় সকল পেমেন্ট গেটওয়ে এতে সাপোর্ট করে।

৫. স্টার টেক (Star Tech)

স্টার টেক বাংলাদেশের অন্যতম সেরা টেক ভেন্ডর ও ইলেকট্রনিক্স পণ্য বিক্রেতা। ২০০৭ সালে যাত্রা শুরু করা এই প্রতিষ্ঠানটি হাজারো গ্রাহকের মন জয় করে নিয়েছে। এদের রয়েছে ভালো পরিমাণের ল্যাপটপ কালেকশন। তাই আপনি যদি একবার স্টার টেক থেকে ল্যাপটপ কিনেন তাহলে আর অন্য অনলাইন শপের দিকে আর তাকাতে হবে না।

এখানে আপনি বিভিন্ন দাম, প্রসেসর, গ্রাফিক্স কার্ড, র্যাম, স্টোরেজের ল্যাপটপ খুঁজে পাবেন। এছাড়াও তারা Lenovo Legion Series, Asus TUF & ROG, Razor Blade এর মতো গেমিং ল্যাপটপ পরিবেশন করে থাকে। পেমেন্টের ক্ষেত্রে এরা দেশের প্রায় সব পেমেন্ট মেথড গ্রহন করে থাকে।

৬. স্মার্ট টেকনোলজিস (Smart Technologies)

স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের সুপরিচিত প্রযুক্তি পণ্য বিক্রির অনলাইন শপ। ১৯৯৮ সালে যাত্রা শুরু করে বর্তমানে বাংলাদেশের লিডিং হার্ডওয়্যার, সফটওয়্যার ও নেটওয়ার্কিং পণ্য বিক্রির প্ল্যাটফর্ম। 

Dell G7 Gaming Series, Acer Predator, Acer Nitro, Gigabyte Aero, HP Pavilion, Elitebook, Dell Latitude and Inspiration, Macbook Pro & Air এর মতো জনপ্রিয় সব ল্যাপটপ নিয়ে এদের বিশাল কালেকশন। এদের কাছেও বাংলাদেশের প্রায় সব পেমেন্ট মেথডে পেমেন্ট করা যায়।

৭. এইচপি এক্সক্লুসিভ (HP Exclusive)

হ্যা, নাম শুনেই বুঝতে পারছেন! এটা আর কিছুই না HP ব্র্যান্ডের এর বাংলাদেশের অথোরাইজড অনলাইন শপ। HP ব্র্যান্ডের সকল ইলেকট্রনিক্স প্রোডাক্ট এরা সরবরাহ করে। কেও HP ব্র্যান্ডের ল্যাপটপ কিনতে চায় তবে এটাই হওয়া উচিত তার প্রথম পছন্দ।

HP Envy, HP Omen, the Pavilion Gaming Series, HP Specter এর মতো ল্যাপটপগুলো এখান থেকে সহজেই কিনতে পারবেন। HP এর যে ল্যাপটপ বাজারে বা অন্যান্য অনলাইন শপে পাবেন না সেগুলো এখানেই নিতে পারবেন। সাথে তো অফিসিয়াল ওয়ারেন্টি ও গ্রাহক সেবা পাবেনই। ওয়েবসাইটে প্রায় সব গেটওয়ে দিয়েই পেমেন্ট করতে পারবেন।

৮. দারাজ (Daraz)

বাংলাদেশে এমন কেও যে দারাজের নাম শুনেনি! বর্তমান বাংলাদেশের সবথেকে জনপ্রিয় ও বিশ্বস্ত অনলাইন শপ এটি। যদিও দারাজ শুধু ল্যাপটপ বা ইলেকট্রনিক্স প্রোডাক্ট বিক্রির মাধ্যম নয়। এতে রয়েছে শত ধরনের প্রোডাক্ট ও সেবা।

তবে দারাজে রয়েছে ২০ টিরও বেশি ব্র্যান্ডের ল্যাপটপ। বেশিরভাগ ব্র্যান্ডের দারাজে রয়েছে নিজস্ব শপ, যেখানে প্রায় সব ধরনের ল্যাপটপের কালেকশন। এছাড়াও দারাজ মল থেকে ল্যাপটপ কিনলেই পাবেন ফ্রি হোম ডেলিভারি! আমেরিকান এক্সপ্রেস, মাস্টারকার্ড, ভিসা, বিকাশ, নগদ ও অন্যান্য মেথডে দারাজে পেমেন্ট করতে পারবেন।

৯. পিকাবো (Pickaboo)

২০১৬ তে যাত্রা শুরু করা আরেকটি জনপ্রিয় মোবাইল ও কম্পিউটার সামগ্রীর অনলাইন শপ পিকাবো। তাদের রয়েছে বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ড (HP, Lenovo, Dell, Acer, Xiaomi, and Fujitsu) এর ল্যাপটপ নিয়ে বিশাল কালেকশন।

পিকাবোতে ক্যাশ অন ডেলিভারি, কার্ড অন ডেলিভারি ও অনলাইনে বিভিন্ন মেথডে পেমেন্ট করা যায়।

১০. বিডি স্টল (BDStall)

বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্যের আরেকটি জনপ্রিয় অনলাইন শপ হলো বিডি স্টল। এদের রয়েছে ল্যাপটপ ও ল্যাপটপের বিভিন্ন এক্সেসরির বিশাল কালেকশন। বিশাল কালেকশন থেকে দেখে শুনে আপনার বাজেট অনুযায়ী ল্যাপটপ সহজেই পছন্দ করতে পারবেন।

এরা ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগাম ও সিলেটসহ সারাদেশে ল্যাপটপ সরবরাহ করে থাকে। বিডি স্টলেও আপনি প্রায় সব মাধ্যমেই পেমেন্ট করতে পারবেন।

শেষ কথা

আমাদের জীবনে ল্যাপটপের প্রয়োজনীয়তা ও জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। এটি বর্তমানে আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি ডিভাইসে পরিণত হয়েছে। যেহেতু আমরা আমাদের কাজে ব্যস্ত হয়ে পড়ছি, তাই অনলাইনে ল্যাপটপ কেনা একটি ভালো সিদ্ধান্ত হতে পারে।

আশা করি আজকের আর্টিকেলে উল্লেখ করা সেরা ১০টি অনলাইন ল্যাপটপ শপ এক্ষেত্রে অনেকটাই হেল্প করবে। অনলাইন শপগুলো থেকে আপনার চাহিদামতো দেখে শুনে ল্যাপটপ কিনুন।

আর্টিকেল সম্পর্কিত কোনো মন্তব্য থাকলে কমেন্ট করে জানান ও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না। হ্যাপি শপিং।।

আপনার মন্তব্য জানানক্লোজ

3 টি মন্তব্য

Cancel